1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বৃষ্টিতে জলাবদ্ধ সিলেট ওসমানী মেডিকেল কলেজ ক্লাস-পরীক্ষা বন্ধ

  • আপডেট টাইম : সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২
  • ১৫০ বার পঠিত

সিলেট প্রতিনিধি :: সিলেট নগরীতে জলাবদ্ধতায় বন্ধ ওসমানী মেডিকেল কলেজের ক্লাস-পরীক্ষা। সোমবার (০৫ আগস্ট) টানা তিন ঘন্টার ভারি বৃষ্টিতে জলমগ্ন হয় সিলেট। সড়ক উপচে পানি ঢুকে পড়ে মানুষের বাসা-বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠানে। নগরবাসীকে পোহাতে হয় চরম ভোগান্তি। কয়েক ঘন্টার বৃষ্টিতেই ফের জলাবদ্ধতার কবলে পড়ছে সিলেট নগর।

সিলেট আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, আজ সকাল ৬টা থেকে ৯টার মধ্যে ১০৮.২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এই বৃষ্টির পানিতে তৈরি হয় জলাবদ্ধতার।

আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী , ‘তিন ঘন্টায় ১০৮ মিলিমিটারের বেশি বৃষ্টি হয়েছে। কম সময়ের মধ্যে এটা অনেক বেশি পরিমাণ বৃষ্টি। যার ফলে নগরীতে দ্রুত জলাবদ্ধতার সৃষ্টি হয়। আমি যখন সকালে অফিসে আসি, তখনও কয়েকটি এলাকায় জলাবদ্ধতা দেখেছি।’

খোঁজ নিয়ে জানা গেছে, ভারি বৃষ্টির ফলে নগরীর জিন্দাবাজার, বারুতখানা, হাওয়াপাড়া, রাজারগলি, উপশহর, যতরপুর, ছড়ারপাড়, ভাতালিয়া, জল্লারপাড়, তালতলা, চৌহাট্টা, সুবিদবাজার, ঘাসিটুলা, শামীমাবাদ, শিবগঞ্জ, নয়াবাজার, খাসদবির, মেডিকেল রোড, মজুমদারিসহ বিভিন্ন এলাকার সড়ক তলিয়ে যায়। অনেক এলাকায় সড়কে হাঁটুপানি জমে। সড়ক উপচে পানি ঢুকে পড়ে মানুষের বাসা-বাড়িতে। অনেকের ব্যবসা প্রতিষ্ঠানেও ঢুকে পড়ে পানি। বিশেষ করে নিচু এলাকায় বসবাসরত মানুষের দুর্ভোগ ছিল বেশি।

এদিকে রোববার রাতের কয়েকঘন্টা বৃষ্টিতে জলাবদ্ধ হয়ে পড়েছে সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতাল। এতে বন্ধ রয়েছে কলেজের ক্লাস-পরীক্ষা। এছাড়া সেবা নিতে আসা রোগীরা পড়েছেন চরম দুর্ভোগে।

সকালে সরেজমিনে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল এলাকা ঘুরে দেখা গেছে হাসপাতালটির অভ্যন্তরে কোথাও কোথাও হাঁটু থেকে কোমর পর্যন্ত জলজট। আঙিনা পেড়িয়ে কলেজের নীচতলার শ্রেণীকক্ষ ও প্রশাসনিক ব্লকে পানি ঢুকে পড়েছে। এতে বন্ধ হয়ে যায় ক্লাস পরীক্ষা।

সিলেট ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. মঈনুল হক ক্লাস-পরীক্ষা বন্ধের বিষয়টি নিশ্চিত করেন।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..